১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১২:৩৮

খালেদা জিয়ার জন্যে প্রস্তুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল

স্টাফ রিপোর্টার: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য সকল ধরণের প্রস্তুতি নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। তার জন্য বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকে ৬তলায় ৬১১নম্বর প্রেসিডেন্সিয়াল ভিভিআইপি কেবিন প্রস্তুত রাখা হয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তার পছন্দের চিকিৎসা ও চিকিৎসক দেওয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সূত্র। একটি সূত্র জানায়, আজ শনিবার খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হতে পারে।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ প্রতিবেদককে গতকাল বলেন, আমরা আদালতের নির্দেশনা অনুযায়ী দ্রুত উনার চিকিৎসার ব্যবস্থা নিচ্ছি। এই বিষয়ে বিএসএমএমইউ-এর সঙ্গে কথা বলবো, পরামর্শ করবো।
বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, হাইকোটের নির্দেশনা বৃহস্পতিবার রাতে আমরা পেয়েছি। আদালতের নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করছি। খালেদা জিয়ার চিকিৎসার জন্য আমাদের হাসপাতাল সবসময় প্রস্তুত আছে।
বিএসএমএমইউ এর কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আতিকুর রহমান খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি নিশ্চিত করে বলেন, উনাকে যেকোনো সময় চিকিৎসার জন্য এখানে আনা হতে পারে। আমরা ভিভিআইপি কেবিন প্রস্তুত রেখেছি। আদালতের নির্দেশনা অনুযায়ী কাজ করছি। তবে তাকে কোন সময়ে আনা হবে এ সম্পর্কে আমরা এখনো নিশ্চিত নই।
এদিকে কারাগার সূত্র জানিয়েছে, কোর্টের নির্দেশনা কারাগারে এসে পৌঁছেছে। আদালতের নির্দেশ অনুযায়ী যা করা দরকার, সেই অনুযায়ী চিকিৎসার দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
বৃহস্পতিবার দুপুরে কারাবন্দি খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দ্রুত চিকিৎসা করানোর নির্দেশ দেন আদালত। একইসঙ্গে পাঁচজনের একটি নির্দলীয় মেডিকেল বোর্ড গঠন করতে বলা হয়েছে। তবে তার মধ্যে খালেদা জিয়ার পছন্দের তিনজন চিকিৎসক থাকবে। ওই পাঁচজনের মধ্যে কেউ স্বাচিপ বা ড্যাবের কোনো সদস্য থাকতে পারবেন না। বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি রিটের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
গত ১৫ সেপ্টেম্বর খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করে। পরদিন ১৬ সেপ্টেম্বর সে স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিল করা হয়। যেখানে স্বাস্থ্যগত পরিস্থিতি বিবেচনায় খালেদা জিয়াকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়ার মত দেয় মেডিকেল বোর্ড। তবে যে হাসপাতালে সব ধরনের চিকিৎসা সুবিধা রয়েছে সে হাসপাতালের কথা সুপারিশ করা হয়। সে বিবেচনায় বিএসএমএমইউ হাসপাতালের কথাই উল্লেখ করা হয় প্রতিবেদনে।

প্রকাশ :  অক্টোবর ৬, ২০১৮ ১২:৩০ পূর্বাহ্ণ
x

Check Also

বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট নির্মাণ করা হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বস্তিবাসীরা নাজুকভাবে থাকলেও তাদের ভাড়া কিন্তু কোনো অংশে ...