১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১২:৩৯

আসছে ‘অবশেষের গল্প’

বিনোদন ডেস্ক: রবীন্দ্রনাথ ঠাকুরের ‘শেষের কবিতা’ কি পড়া আছে? কবিগুরুর ‘শেষের কবিতা’ প্রকাশিত হয়েছিল ১৯২৯ সালে। তবে শেষের কবিতা উপন্যাসটি রবীন্দ্রনাথ ঠিক যে জায়গায় শেষ করেছিলেন, তার ঠিক ২৫ বছর পর ঠিক কতটা বদলে যেতে পারে তার তৈরি সেই লাবণ্য, কেতকী ও শোভনলালের মতো চরিত্রগুলোর জীবন? হঠাৎ যদি তাদের আবারও দেখা হয়ে যায় তাহলে কেমন হবে?
এই ভাবনা থেকেই শেষের কবিতার ঠিক ২৫ বছর পরের একটি কাল্পনিক গল্পের প্রেক্ষাপটে শর্ট ফিল্ম বানিয়েছেন পরিচালক অঞ্জন মজুমদার। ছবির নাম ‘অবশেষের গল্প’।
‘অবশেষের গল্প’এ লাবণ্য, কেতকী, শোভনলাল এই চরিত্রগুলো একই আছে। তবে সময়ের নিরিখে তাদের জীবন অনেকটাই এগিয়ে গিয়েছে। তাদের পরবর্তী প্রজন্ম এসেছে। অবশেষের গল্পে দেখা যাবে দুই পরিবারের পরবর্তী প্রজন্মের হাত ধরে তাদের আবারও দেখা হবে। তবে তারপর কী ঘটবে, গল্প কোন পথে এগোবে তা ছবিটি মুক্তির পরই জানা যাবে।
এখানে লাবণ্যের ভূমিকায় দেখা যাবে অঞ্জনা বসুকে। কেতকীর ভূমিকায় দেখা যাবে বিদীপ্তা চক্রবর্তীকে। আর শোভনলালের ভূমিকায় দেখা গেছে বাদশা মৈত্রকে। তবে অবশেষের গল্পে পাওয়া যাবে না অমিত চরিত্রটিকে।
জানা যাচ্ছে আমার মিউজিক নামে ইউটিউব চ্যানেলে আগামী ৩০ মে মুক্তি পাবে ‘অবশেষের গল্প’ নামে ২৯ মিনিটের এই শর্ট ফিল্প। রবীন্দ্রনাথের ‘শেষের কবিতা’ যারা পড়েছেন তাদের অঞ্জন মজুমদারের ‘অবশেষের গল্প’ নিয়ে আগ্রহ থাকবে বৈকি।

প্রকাশ :  মে ১১, ২০১৯ ২:৪০ পূর্বাহ্ণ
x

Check Also

পরিচালকের গুলিতে লুটিয়ে পড়লেন সানি লিওন!

বিনোদন ডেস্ক : সানি লিওনকে গুলি করলেন পরিচালক। আর সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়লেন সানি। নতুন ...