১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:৩৪
ফাইল চিত্র

এশিয়া মহাদেশে বেগম জিয়ার মতো ত্যাগী নেত্রী খুঁজে পাওয়া যাবে না: মির্জা ফখরুল

কাদামাটি ডেস্ক: মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে ভাঙার জন্য নানা প্রকার অপপ্রচার চালানো হচ্ছে। আপনারা (নেতাকর্মীরা) কোন ভুয়া খবরে কান দিবেন না।
শুক্রবার (১০ মে) জাতীয় প্রেসক্লাবে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার কতৃক আয়োজিত আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বিএনপির মহাসচিব বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিদেশ থেকে দল পরিচালনা করছেন। দল ঐক্যবদ্ধ আছে। তিনি আমাদের যেই নির্দেশনা দেবেন আমরা সেই নির্দেশনায় ঐক্যবদ্ধ থাকবো।
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন সংগ্রামী রাজনৈতিক জীবনি বর্ণনা করে মির্জা ফখরুল বলেন, এশিয়া মহাদেশে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মতো ত্যাগী নেত্রী খুঁজে পাওয়া যাবে না। তিনি গণতন্ত্রের জন্য যে ত্যাগ শিকার করেছেন তা আর কোনো রাজনীতিবিদ করেননি। তিনি সত্তিকার অর্থে বাংলাদেশকে একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চান। সংসদীয় গণতন্ত্র চালু করার মাধ্যমে বেগম জিয়া তার সে কাজ শুরু করেছিলেন।
তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রপ্রতির স্ত্রী। তিনি রাজনীতি করে জেল খেটে এত কষ্ট না করে সারাজীবন আরাম আয়েশের জীবন যাপন করতে পারতেন। কিন্তু তিনি বাংলাদেশের স্বাধীনতা সার্বোভৌমত্ব রক্ষা করতে রাজনীতিতে এসেছেন। বেগম জিয়া দেশকে সমৃদ্ধ করার লক্ষ্যে নারী শিক্ষাসহ প্রতিটি সেক্টরে কাজ করেছেন।
ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টারের পরিচালক বাবুল তালুকদারেরর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ,ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু,যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল,সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ। সূত্র: আমাদেরসময়.কম

প্রকাশ :  মে ১০, ২০১৯ ১:৪৮ অপরাহ্ণ
x

Check Also

বুধবার দেশে ফিরছেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত দুই ...