১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:১৬
ছবিঃ সংগৃহীত

বুধবার দেশে ফিরছেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত দুই মাসেরও বেশি সময় পর আগামী বুধবার দেশে ফিরছেন। রোববার সেতু অধিদফতরের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ এ তথ্য নিশ্চিত করেছেন।
শেখ ওয়ালিদ ফয়েজ জানান, বুধবার আনুমানিক সন্ধ্যা ৬টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট নম্বর বিজি ০৮৫ এ হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবেন ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদেরের এপিএস মহিদুল হক জানান, রোববার সিঙ্গাপুর সময় সকাল সোয়া ১০টায় মোবাইল ফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে দেশে যাওয়ার এ দিনটি ঠিক করেন ওবায়দুল কাদের। এর মাধ্যমে দুই মাস ১১দিন চিকিৎসা শেষে দেশে ফিরছেন তিনি।
সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন তার সহধর্মিনী ইসরাতুন্নেসা কাদের, এপিএস মহিদুল হক, সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ, ব্যক্তিগত কর্মকর্তা সুখেন চাকমা, ব্যক্তিগত ফটোগ্রাফার মনসুরুল আলমসহ ঘনিষ্ঠরা।
সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কাছেই একটি ভাড়া নেওয়া অ্যাপার্টমেন্টে থাকছেন তিনি। এখান থেকেই নিয়মিত তার চিকিৎসক ডা. ফিলিপ কোহের চেম্বারে চেকআপের জন্য যাতায়াত করছেন।
গত ২ মার্চ ভোররাতে বুকে ব্যাথা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে দ্রুত এনজিওগ্রাম করা হলে তার হৃৎপি-ের রক্তনালীতে তিনটি বড় ব্লক ধরা পড়ে। এরমধ্যে একটি রিং পরানোর মাধ্যমে দ্রুত অপসারণ করেন চিকিৎসকরা। ৪ মার্চ বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।
গত ২০ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। সার্জারি করেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি। ডা. ফিলিপ কোহে এই চিকিৎসা বোর্ডের নেতৃত্বে ছিলেন।

প্রকাশ :  মে ১৩, ২০১৯ ২:১৮ পূর্বাহ্ণ
x

Check Also

২০ দলে ফিরবো না, সাক্ষাৎকারে পার্থ

কাদামাটি ডেস্ক: ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছিলো পুরো রাজনৈতিক প্লাটফর্মকে এক করার লক্ষ্যে। আরেক দিকে ছিলো ...