১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১২:৩৯
ফাইল চিত্র

উন্নয়নের ছোঁয়া যেন তৃণমূল পর্যন্ত দৃশ্যমান হয় : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : জেলা প্রশাসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের তৃণমূল পর্যন্ত উন্নয়নের জন্য আমরা কর্মসূচি ঘোষণা করেছি। উন্নয়নের ছোঁয়াটা যেন তৃণমূল পর্যন্ত দৃশ্যমান হয় এ জন্য আপনারা কাজ করবেন। গ্রাম থেকে শহরে আসার প্রবণতা যেন কমে সে ব্যবস্থা নিতে হবে। তিনি বলেন, গত এক দশকে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে বিশ্ব তার স্বীকৃতি দিতে বাধ্য হয়েছে।

রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে পাঁচদিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব সফিউল আলম। অনুষ্ঠানে মাঠ প্রশাসনের কাজের ওপর একটি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বিভাগীয় কমিশনারদের পক্ষে খুলনার কমিশনার লোকমান হোসেন মিয়া বক্তব্য রাখেন।

জেলা প্রশাসকদের পক্ষে তিনজন জেলা প্রশাসক ইলিয়াস হোসেন (চট্টগ্রাম) আনারকলি মাহবুব (শেরপুর) ও মো. শহীদুল ইসলাম (টাঙ্গাইল) বক্তব্য রাখেন।

জেলা প্রশাসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, আপনাদের ওপর অনেক দায়িত্ব রয়েছে। দেশ ও জনগণের উন্নয়নের জন্য এসব দায়িত্ব পালন করতে হবে। আমরা এই বাংলাদেশকে সুন্দরভাবে গড়ে তুলতে চাই। বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলা আমরা নির্মাণ করতে চাই। চেষ্টা করলে যে দেশের উন্নয়ন করা যায় তা দশ বছরে আমরা প্রমাণ করেছি।

তিনি বলেন, বর্তমানে আমাদের দেশে দারিদ্র্যের হার ২২ ভাগ। আমেরিকায় দারিদ্র্যের হার ১৮ ভাগ। ২০২১ সালের মধ্যে এক ভাগ হলেও দারিদ্র্যের হার আমেরিকার চেয়ে কমিয়ে ১৭ ভাগে আনতে চাই। যারা বাংলাদেশকে বটমলেস বাস্কেট বলেছিল তাদের দেখাতে চাই দারিদ্র্যের হার তাদের দেশের চেয়ে আমাদের দেশে কম।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে উন্নয়ন-সংক্রান্ত ৩০ দফা কর্মসূচি ঘোষণা করে সেগুলো বাস্তবায়নের জন্য জেলা প্রশাসকদের নির্দেশনা দেন। সূত্র: জাগো নিউজ, আমাদেরসময়.কম

প্রকাশ :  জুলাই ১৪, ২০১৯ ৫:৪৮ অপরাহ্ণ
x

Check Also

বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট নির্মাণ করা হবে : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বস্তিবাসীরা নাজুকভাবে থাকলেও তাদের ভাড়া কিন্তু কোনো অংশে ...